মেসির ম্যাজিক দিনে টেবিলের শীর্ষে বার্সা

লা লিগায় বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা দুদিন আগে শীর্ষস্থান হারিয়েছিল গ্রানাডার কাছে। তবে হারানো জায়গা ফের উদ্ধার করল কাতালানরা। পুরো ম্যাচে আলো ছড়িয়েছেন দলের প্রধান অস্ত্র লিওনেল মেসি; মেসিময় ম্যাচে রিয়াল ভায়াদোলিদকে গোল বন্যায় ভাসিয়েছে চ্যাম্পিয়নরা। দলের হয়ে জোড়া গোল করেছেন মেসি। একবার করে জালের দেখা পেয়েছেন সুয়ারেজ,লংলে ও ভিদাল। মঙ্গলবার (২৯ অক্টোবর) ঘরের মাঠে শুরু হওয়া ম্যাচে ৫-১ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা! এই জয়ে পয়েন্ট টেবিলের চূড়ায় উঠল তারা।

ম্যাচ শুরুর মাত্র দ্বিতীয় মিনিটে লংলের গোলে লিড নেয় বার্সা। প্রতিপক্ষের ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে জোরালো শট নেন লংলে। বল প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে লেগে জালে জড়ায়। বার্সার হয়ে দ্বিতীয় গোলটি করেন ভিদাল। মেসির উড়িয়ে মারা বল বক্সের ভেতর এক পা ছুঁয়ে দিয়ে গোল পেয়ে যান চিলির এই মিডফিল্ডার। মিনিট পাঁচেক পর গোলের প্রায় ২৫ গজ দূরে ফ্রি-কিক পেয়ে যায় বার্সেলোনা। যেখানে ফ্রি-কিক পেয়েছিল বার্সা, ওই জায়গাটা মেসির গোল করার জন্য একেবারে উপযুক্ত। বল একেবারে পোস্ট ঘেঁষে জালে জড়ায়। ৩-০ ব্যবধানে এগিয়ে প্রথমার্ধের খেলা শেষ করে কাতালানরা।

দ্বিতীয়ার্ধের ৭৫তম মিনিটে ইভান রাকিতিচের উড়িয়ে মারা বল বক্সের ভেতর দারুণ এক টার্ন নিয়ে প্রথম সুযোগেই গোল করে বসেন মেসি।দুই মিনিট পর লুইজ সুয়ারেজের গোলের উৎস মেসি। চোখ ধাঁধানো এক থ্রু পাস দিয়ে সুয়ারেজকে গোল সাহায্য করেন মেসি। শেষে দিকে হ্যাটট্রিক করার সুযোগ ছিল মেসির। গোল পোস্টের ১২ গজ দূরে থেকে অদ্ভুতভাবে মেসি মেরেছেন বাইরে দিয়ে। ১০ ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে শীর্ষে ফেরা বার্সেলোনার পয়েন্ট ২২। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া গ্রানাডার পয়েন্ট ২০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *