ঘুরে আসুন সিলেটের শ্রীমঙ্গল থেকে

শ্রীমঙ্গল, শব্দটা শোনলেই চোখে ভেসে উঠে অপরূপ সবুজে ঘেরা চা-বাগান। বেরানোর জন্য শ্রেষ্ট জায়গা হিসেবে খ্যাতি অছে শ্রীমঙ্গলের। ঢাকা , চিটাগাং থেকে বাস বা ট্রেনে করেই চলে আসতে পারেন শ্রীমঙ্গল। সাথে অছে থাকা খাওয়ার সুবিধা। চলুন এক নজরে ঘুরে আসি শ্রীমঙ্গলের দর্শনীয় স্থানগুলো থেকে।

চা বাগান : পুরো শ্রীমঙ্গল জুড়েই দেখা পাবেন উচু নিচু মন মাতানো চা বাগানের। সবুজ এই সোন্দর্য্য মন কাড়বে আপনার।

লাউয়াছড়া জাতীয় উদ্যান : চা বাগান দেখা পর চলে যেতে পারেন সবুজে ঘেরা আরেক সোন্দর্য্য লাউয়াছড়া উদ্যান দেখতে। কমলগন্জ থেকে সাত কি.মি দুরে হলো লাউয়াছড়া জাতীয় উদ্যান। এখানে পর্যটকদের জন্য বন্য প্রাণী ও শত শত গাছ রয়েছে। ট্রপিক্যাল ফরেস্ট নামক খ্যাত লাউয়াছড়াও মন কাড়বে আপনার।

হোটেল গ্র্যান্ড সুলতান : বর্তমানে শ্রীমঙ্গলের সবচেয়ে বড় আকর্ষন হোটেল গ্র্যান্ড সুলতান। প্রায় দুশো কোটি টাকা ব্যয়ে তৈরী হয়েছে অপরূন এই নিদর্শন। আছে লেক, পুকুর, দারুণ কাঠের ব্রিজ , সবুজের অপার সৌন্দর্য্য। এখানে থাকা ও খাওয়ার জন্যও আছে দারুণ ব্যবস্থা তবে অবশ্যই অগে থেকে বুক করে রাখতে হবে এবং মোটা অংকের টাকা গুণতে হবে। গ্রান্ড সুলতানে থাকতে না চাইলেও এমনি ঘুরে দেখে আসতে পারেন।

রাবার বাগান : চা বাগানের পাশেই আছে রাবার বাগান। কিভাবে রাবার উৎপাদন করা য় তা দেখে আসতে পারেন।

সাত রঙের চা : শ্রীমঙ্গলে যাবেন আর সাত রঙের চা খাবেন না তা কি হয় ! অশে পাশে সাত রঙের চায়ের অভাব হবে না ! আয়েশ করেই খেতে পারবেন !

লেবু বাগান : শ্রীমঙ্গলের ভেতরে অসংখ্য লেবু বাগান আছে কচি কচি লেবু গাছ গুলোও দেখে আসতে পারেন।

এছাড়াও শ্রীমঙ্গলে দেখার মতো অরো অসংখ্য স্থান রয়েছে বলে শেষ করা যাবে না। দেখে আসতে পারেন মাধবপুর লেক, শ্যামলী পিকনিক স্পট , ভাড়াউড়া লেক ইত্যাদি। গ্রান্ড সুলতান হোটেলের একটু সামনে পাবেন সাত রঙ রেস্টুরেন্ট সেখানে বিভিন্ন ধরনের ভর্তা, বিরিয়ানী ও খেয়ে দেখতে পারেন। চা কফি সবই পাবেন সেখানে !

তবে আর দেরী কেনো চলে যেতে পারেন শ্রীমঙ্গলে । এক ঢিলে দুই পাখি মারতে পারেন। হবিগন্জ রিসোর্ট, দোসাই রিসোর্ট সবই পাবেন আশেপাশে। ভ্রমণে ও পাবেন আনন্দ। তো পরের ছুটিতেই ঘুরে আসুন সিলেট থেকে !

আরও পড়ুনঃ 

অপরূপ স্বর্ণালী ছড়া, শ্রীমঙ্গল খরচ ও যেভাবে যাবেন

শ্রীমঙ্গল, মৌলভীবাজার, সিলেট ভ্রমণ

শ্রীমঙ্গলের কয়েকটি মন মুগ্ধকর রিসোর্ট

চায়ের দেশ অথবা চায়ের রাজধানী শ্রীমঙ্গল..

শর্ট ট্যুরে শ্রীমঙ্গল

শ্রীমঙ্গল ও সিলেট ভ্রমন

একদিনের শ্রীমঙ্গল ট্যুর!!

২০০০ টাকা মাথাপিছু বাজেটে শ্রীমঙ্গল ঘুরার প্ল্যান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *