প্রধানমন্ত্রীকে যে কথা বলার অভিযোগে বিএনপির শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

টেলিভিশন টক শোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দেওয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে আদালতে করা রাষ্ট্রদ্রোহের মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আজ মঙ্গলবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সার এই আদেশ দেন।

আদালত সূত্র জানায়, রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম গত ১৯ সেপ্টেম্বর আদালতে নালিশি মামলা করেন। শুনানি শেষে আদালত অভিযোগ আমলে নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে নিয়মিত মামলা করার ব্যবস্থা নিতে রাঙ্গুনিয়া থানা-পুলিশকে নির্দেশ দেন। এরপর মামলাটি নেওয়ার অনুমতির আবেদন করা হলে সম্প্রতি আবেদনটি মঞ্জুর হয়।

বাদীর আইনজীবী নিখিল কুমার নাথ প্রথম আলোকে বলেন, রাষ্ট্রদ্রোহের মামলাটি অনুমোদিত হওয়ায় আদালত আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বাদী উল্লেখ করেন, ১৬ সেপ্টেম্বর ডিবিসি টেলিভিশনের আলোচনা অনুষ্ঠান রাজকাহনে শামসুজ্জামান দুদু বলেন ‘এ দেশ থেকে বঙ্গবন্ধু যেভাবে বিদায় নিয়েছেন, শেখ হাসিনাকেও সেভাবে বিদায় নিতে হবে। তাতে গণতন্ত্র পুনরুদ্ধার হবে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার আগেও এমন হুমকি দেওয়া হয়েছিল। দুদু গং ও একাত্তরের পরাজিত শক্তিরা এখন শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *