চলছে মিছিল সমাবেশ, আজও উত্তাল বুয়েট

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতসহ বিভিন্ন দাবিতে আজও উত্তাল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাস।

আজ বুধবার (৯ অক্টোবর) সকাল ১০টায় বুয়েট ক্যাম্পাসে প্রথমে মৌন মিছিল এবং পরে কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ সমাবেশে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. শফিকুল ইসলাম আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান। এ ছাড়া বুয়েট ক্যাম্পাসে ছাত্র-শিক্ষক রাজনীতি বন্ধেরও দাবি জানানো হয় সমাবেশ থেকে।

আবরার হত্যার প্রতিবাদে গত সোমবার বিকেল থেকেই উত্তাল বুয়েট ক্যাম্পাস। আবরার আন্দোলনে নামা শিক্ষার্থীরা মামলার অভিযোগপত্র না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক দেন।

গতকাল রাত পৌনে ১০টায় দ্বিতীয় দিনের মতো আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা। আন্দোলনরত ১৫ ব্যাচের শিক্ষার্থী সৌমেন সিকদার সাংবাদিকদের বলেন, ‘আমরা বুধবার সকাল ১০টা থেকে বুয়েটের শহীদ মিনারের সামনে জড়ো হব। তবে আমাদের দাবিতে কিছু পরিবর্তন আসবে। সেটা বুধবার ঘোষণা করা হবে। তবে আমাদের দাবি মানার আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধের দাবি জানাচ্ছি।

ওই ঘোষণা অনুযায়ী আজ সকাল থেকে বুয়েট ক্যাম্পাসে জড়ো হতে থাকেন সাধারণ শিক্ষার্থীরা। প্রথমে তাঁরা জড়ো হন বুয়েট শহীদ মিনারে জড়ো হন। সেখান থেকে মৌন মিছিল বের করা হয়। এরপর মিছিলটি পুনরায় শহীদ মিনারে মিলিত হয়। সেখানে বেলা সোয়া ১১টার দিকে সংবাদ সম্মেলন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *