কে সেই ব্যক্তি যার কথা ভেবে অঝরে কাঁদলেন রোনালদো?

আমি এক নম্বর হলাম কিন্তু বাবা দেখতে পেলেন না। দেখতে পেল না আমার পুরস্কার পাওয়া। আমার পরিবার দেখল, আমার মা দেখল, আমার ভাইরা দেখল, এমনকি আমার ছেলে দেখল। কিন্তু আমার বাবা কিছুই দেখতে পেলেন না।’ কথাগুলো খুবই আবেগের। আর এ কথা বলতে বলতে কাঁদলেন বিশ্ব ফুটবলে সেরাদের একজন ক্রিস্টিয়ানো রোনালদো।

মাঠে যখন নামেন তখন তার ক্ষিপ্রতার সামনে দাঁড়াতে পারেন না কোনো গোলরক্ষক। সব রক্ষণ ভাঙেন তিনি। কিন্তু তিনিও যে ব্যক্তিগত জীবন নিয়ে আবেগে কেঁদে ফেলবেন, সেটা কে জানতো। সদ্য সাক্ষাৎকার দিতে দিতেই কান্নায় ভেঙে পড়লেন সেই কঠিন মানুষটি তার বাবাকে মনে করে।

১৪ বছর আগে প্রয়াত হয়েছেন রোনাল্ডোর বাবা। তাই হয়তো কষ্টটা এভাবে গ্রাস করল তাকে। তার সাফল্য, তার মঞ্চে উঠে পুরস্কার নেয়া কিছুই যে দেখে যেতে পারেননি তার বাবা।

সাক্ষাৎকারে তাকে একটি ভিডিও দেখানো হয়েছিল যা দেখে অঝরে কাঁদলেন তিনি। নিজেকে সামলে বললেন, ‘এ ভিডিওটি আমি আগে দেখিনি।’

এর সঙ্গে তিনি জুড়ে দেন, ‘কষ্টটা আসলে এটা ভেবে যে বাবা কিছুই দেখে যেতে পারলেন না। আমার পুরস্কার নেয়াটা দেখতে পারলেন না কখনো।’

গত শনিবারই তার ক্লাব জুভেন্টাসের হয়ে সিরি এ-র ম্যাচ খেলতে নেমেছিলেন রোনাল্ডো। সেই ম্যাচ গোলশূন্য ড্র হয়ে যায়। ইউরো ২০২০-র যোগ্যতা নির্ণায়ক পর্বে অ্যাওয়ে ম্যাচে লিথুয়ানিয়ার বিরুদ্ধে চার গোল করেন রোনাল্ডো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *