ঈদ আনন্দেও আমাদের মন ভালো নেই: ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে থাকায় ঈদের আনন্দের দিনেও বিএনপির নেতাকর্মীদের মন ভালো নেই বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গণমাধ্যমে পাঠানো ঈদ শুভেচ্ছায় এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের নেত্রী গণতন্ত্রের প্রতীক ১৬ কোটি মানুষের আশা-আকাঙ্ক্ষার শেষ আশ্রয়স্থল বেগম জিয়া কারাগারে। তাই এই আনন্দের দিনেও আমাদের মন ভালো নেই। আমরা বেদনার্ত।

বিএনপি মহাসচিব বলেন, ‘এবারে ঈদের এই খুশির দিনে আমরা বেদনার্ত। কারণ আমাদের মধ্যে নেই গণতন্ত্রের প্রতীক, অধিকারহারা মানুষের আশা-ভরসার প্রেরণা দেশনেত্রী খালেদা জিয়া। নিষ্ঠুর প্রতিহিংসা চরিতার্থ করতে তাকে প্রায় দেড়বছর বন্দি করে রাখা হয়েছে। এই দিনে আমরা তার মুক্তি ও সুস্থতার জন্য দোয়া কামনা করছি।

মির্জা ফখরুল বলেন, ‘অন্ধ বিদ্বেষের শিকার হয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা অভিযোগে অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে। সম্পূর্ণ রাজনৈতিক ইচ্ছায় তাকে ঈদের দিনেও মুক্তি দেয়া হচ্ছে না।’

দেশবাসীর কল্যাণ কামনা করে তিনি বলেন, ‘মাসব্যাপী কঠোর সিয়াম সাধনার পর মুসলমানদের জীবনে অনাবিল শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে ঈদুল ফিতর। ঈদুল ফিতরের উৎসব মুসলমানদের নিবিড় ভ্রাতৃত্ববোধ উদ্বুদ্ধ করে।

ফখরুল বলেন, ‘দেশের বিদ্যমান ক্রান্তিকালে সব সামাজিক ভেদাভেদ ভুলে গিয়ে মুসলমানরা এক কাতারে দাঁড়িয়ে ঈদের আনন্দ নিজেরা ভাগ করে নেবে। তাই ঈদুল ফিতরের শিক্ষা থেকে আমাদের অঙ্গীকার হোক সব হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে ঐক্যবদ্ধ ও ভালোবাসাপূর্ণ সমাজ এবং দেশ গঠনের জন্য একযোগে কাজ করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *