যেকারনে টিকিট বিক্রি করে দিচ্ছেন ভারতীয় দর্শকরা!

পাকিস্তান ভারত ক্রিকেট লড়াই মানেই চারদিকে সাজ সাজ রব। ব্যাট বলে লড়াই ছাড়া মাঠে খেলোয়াড়দের মধ্যে যতই সম্প্রীতি থাক না কেন, দর্শকদের অনেকেই যুদ্ধংদেহী। ম্যাচের কয়েকদিন আগ থেকেই কে কিভাবে খেলা দেখবে তাই নিয়ে প্রস্তুতি। দুবাইয়ের স্টেডিয়ামে আরেকটি লড়াই উপভোগ করেতে মুখিয়ে সবাই।

দুবাইয়ের গরমের সঙ্গে পাল্লা দিয়ে ম্যাচের উত্তাপ বাড়বে বুঝে গিয়েই হয়তো বিশেষ একটা ব্যবস্থা করেছে সংযুক্ত আরব আমিরাতের প্রশাসন। ভারত আর পাকিস্তানি দর্শকদের বসার জায়গা আলাদা আলাদা করে দিয়েছে রং অনুযায়ী। গ্যালারিতে ‘অরেঞ্জ জোন’ ভারতের, ‘গ্রিন জোন’ পাকিস্তানের। মাঠের বাইরে যত মেলামেশাই চলুক না কেন, মাঠের মধ্যে ভারত-পাক দর্শকদের কোনও মিশ্রণ চায় না তারা।

তবে দর্শকদের এই উন্মাদনায় কিছুটা হলেও পিছিয়ে ভারত, কারণ একটাই দলের সবচেয়ে বড় তারকা আর সবচেয়ে বড় নির্ভরতার প্রতীক বিরাট কোহলি দলে নেই। কোহলি নেই বলে ভারতীয়দের অনেকেই মনে করছেন ভারত চির প্রতিদ্বন্দ্বীর সাথে সমান তালে লড়াই করতে পারবে না।

ভারতীয় ব্যাটিংয়ের মেরুদণ্ড হিসেবে বিবেচনা করা হয় যাকে- এমন হাই ভোল্টেজ ম্যাচে তার না থাকাটা মেনে নিতে পারছেন না অনেক দর্শক। কেউ কেউ তো সে কারণ টিকিট বিক্রিও করে দিয়েছেন।

এমনিতেই বিরাট কোহালি না খেলায় দুবাইয়ের প্রবাসী ভারতীয়দের অনেকেই ধরে নিয়েছেন, এই ম্যাচটা ভারত হারবে। আর সেই আতঙ্কে তাঁদের কেউ কেউ যে কাজটা করেছেন, তা বেশ অভিনব। স্থানীয় ক্রিকেট ক্লাব ‘দুবাই রেকার্স’ এর কোচ সুদীপ চট্টোপাধ্যায় এক যুগেরও বেশি এখানে আছেন। তিনি বলছিলেন, ‘এ বার অদ্ভুত একটা জিনিস দেখছি। বিরাট কোহালি খেলবে না বলে অনেক ভারতীয় বুধবারের ম্যাচের টিকিট বিক্রি করে দিয়েছে। এরা ধরেই নিয়েছে ভারত পারবে না। তাই গ্যালারিতে বসে পাকিস্তানের জয় দেখতে যাবে না।’

সাম্প্রতিক সময়ে পাকিস্তানের যা ফর্ম তাতে ক্রিকেট বোদ্ধাদের অনেকেই এগিয়ে রাখছেন পাকিস্তানকে। তার ওপর ভারতীয় দলে নেই অধিনায়ক বিরাট কোহলি। তাই দর্শকরা হয়তো আগেই আরেকটি পরাজয় দেখার মানসিক প্রস্তুতি নিয়ে রেখেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *