মেসিই জিতেছেন এবারের ব্যালন ডি’অর স্প্যানিশ মিডিয়ায় ফাঁস

এবারের ব্যালন ডি’অর পুরস্কার কার হাতে উঠতে যাচ্ছে, তা অফিশিয়ালি জানতে আরও দিন সাতেক অপেক্ষা করতে হবে। আগামী সোমবার ফ্রান্স ম্যাগাজিদের দেওয়া এই সম্মানজনক পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হবে। কিন্তু তার আগেই স্প্যানিশ মিডিয়ায় আলোড়ন তুলল এক খবর। আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসিই নাকি ৬ষ্ঠবারের মতো এই পুরস্কার জিতেছেন। তাকে নাকি এটা জানিয়েও দেওয়া হয়েছে। স্প্যানিশ সংবাদ মাধ্যম মুন্ডো দিপার্তিভোর এই প্রতিবেদন এখন ফুটবলবিশ্বে ঝড় তুলেছে।

ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় মেসির প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন লিভারপুলের ডাচ তারকা ভার্জিল ভ্যান ডাইক। তিন জনের তালিকায় অপর নামটি রোনালদো। এবার ফিফার বর্ষসেরা পুরস্কারও জিতেছেন মেসি। স্বাভাবিকভাবেই ব্যালন ডি’অরেরও ফেভারিট তালিকায় তিনি। যদিও উয়েফার বর্ষসেরা হয়েছিলেন ভ্যান ডাইক। তাই দুই জনের মধ্যে তুমুল লড়াই হবে- এটাই স্বাভাবিক। শেষ পর্যন্ত যদি পুরস্কার এই দুজনের মধ্যেই থাকে, তবে এ বছর ক্রিশ্চিয়ানো রোনালদোর আর পুরস্কার জেতা হচ্ছে না।

গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচ খেলে মেসি গোল করেন ৫০টি। জিতেছেন ক্যারিয়ারের ১০ম লা লিগা শিরোপা।লিভারপুলের ডিফেন্ডার ভ্যান ডাইকও দারুণ মৌসুম কাটিয়েছিলেন। ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। লিভারপুলকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। অন্যদিকে রোনালদো সিরি আ শিরোপার পাশাপাশি জিতেছেন সুপার কাপ। পর্তুগালের জার্সিতে নেশন্স লিগ জিতেছেন। পুরো মৌসুমে ৪৩ ম্যাচ খেলে রোনালদোর গোলন ২৮টি। এখন দেখার, স্প্যানিশ পত্রিকার খবরই সত্যি হয় কিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *