ভিকারুননিসার মেয়েরা বলেছেন আমাদের দাবি পূরণ না হলে আমারা ঘরে যাব না

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেনির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় বিক্ষোভরত শিক্ষার্থীরা ফের সড়কে অবস্থান নিয়েছে। ৬ দফা দাবি জানিয়ে শিক্ষার্থীরাঘোষণা দিয়েছে, দাবি না মেনে নেওয়া পর্যন্ত ঘরে ফিরবে না তারা।

বুধবার বেলা ৩টার দিকে সড়কে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এর আগে অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্তের নির্দেশ দেয়া হয়।

আজ বুধবার দুপরে দাবি আদায়ে সড়কে অবস্থান করছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি সমূহ হলো- অভিযুক্ত শিক্ষকদের আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, স্কুলে মানসিক ও শারীরিক নির্যাতন বন্ধ করতে হবে, কথায় কথায় টিসি দেওয়ার ভয় দেখানো যাবে না, মানসিক সুস্থতার জন্য বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে কাউন্সিলিং করাতে হবে, ভিকারুননিসার গভর্নিংবডির সব সদস্যকে অপসারণ করতে হবে।

শিক্ষার্থীরা জানান, দাবি মেনে নেওয়া হলে সড়ক ছেড়ে তারা বিদ্যালয়ে ফিরে যাবেন।

ভিকারুননিসা শিক্ষার্থীদের দ্বিতীয় দিনের বিক্ষোভের আগে মঙ্গলবারও (৪ ডিসেম্বর) দিনভর ভিকারুননিসার বেইলি রোড ক্যাম্পাসের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন অভিভাবক ও শিক্ষার্থীরা।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি প্রতিবেদনের ভিত্তিতে প্রতিষ্ঠানটির গভর্নিং বডিকে প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) নাজনীন ফেরদৌস, বেইলি রোড ক্যাম্পাসের প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শিক্ষক হাসনা হেনাকে বরখাস্ত করার নির্দেশ দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *