জিমেইল থেকে বাদ যাচ্ছে একাধিক ফিচার…

অ্যানড্রয়েডের জন্য শিগগিরই জিমেইল ভি৮.৮ (Gmail v8.8) ভার্সন উন্মুক্ত করার পরিকল্পনা নিয়েছে টেক জায়ান্ট গুগল। এই ভার্সনে নতুন কোনো ফিচার যোগ না হলেও বাদ দেয়া হচ্ছে একাধিক পুরোনো ফিচার। এর মধ্যে রয়েছে ‘নাজ’রিমাইন্ডার ও জলদি উত্তর দেয়ার সুযোগও। এর সঙ্গে কোম্পানির অন্য ই-মেইল ক্লায়েন্ট ইনবক্স অ্যাপ থেকে একটি ফিচার নতুন জি-মেইল অ্যাপে যুক্ত হবে।

সম্প্রতি নতুন এই ভার্সনের এপিকে ফাইল ইন্টারনেটে পাওয়া গেছে। তবে এ সম্পর্কে গুগলের পক্ষ থেকে এখনও কোনো তথ্য দেয়া হয়নি।

চলতি বছরের শুরুতে জিমেইলের নতুন ডিজাইন ঘোষণার সময় নাজেস নামে একটি ফিচার উপস্থাপন করা হয়। সেই ফিচারে গ্রাহক যেসব ই-মেইলের রিপ্লাই দেন নি সেসব ই-মেইলের উত্তর দেয়ার কথা মনে করিয়ে দেয়ার ব্যবস্থা ছিল। তবে বাজারে উন্মুক্ত হতে যাওয়া নতুন ভার্সনে এই ফিচার সেটিংস থেকে বন্ধ করে দেয়া হয়েছে বলে জানা গেছে। এছাড়া নতুন ভার্সনে দ্রুত রিপ্লাই করার ফিচারও বাদ দেয়া হয়েছে।

বর্তমানে জিমেইল অ্যাকাউন্ট থেকে ই-মেইল আসলে কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে স্মার্ট রিপ্লাইয়ের অপশান চালু থাকলেও অন্য কোনো অ্যাকাউন্ট থেকে মেইল আসলে গ্রাহকের কাছে কুইক রেসপন্স অপশান আসে। নতুন ভার্সনে এই কুইক রেসপন্স অপশানও বাদ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *