অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল ভিকারুননিসার ক্লাস-পরীক্ষা

শিক্ষার্থী অরিত্রি অধিকারীর আত্মহত্যাকে ঘিরে প্রতিবাদ ও বিক্ষোভের মধ্যে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বেইলি রোড শাখার ক্লাস ও পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বুধবার (৫ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টার কিছু পরে এই ঘোষণা দেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের শিক্ষক প্রতিনিধি হাসিনা বেগম।

তিনি বলেন, সহপাঠীর মৃত্যুর ঘটনায় মেয়েরা পড়াশোনা করতে পারছে না, আমরাও সমব্যথিত। এ কারণেই আমাদের এ সিদ্ধান্ত। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

এর আগে সকাল থেকেই বিদ্যালয়টির প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীদের একাংশ। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী তারা ক্লাস-পরীক্ষাও বর্জন করে। তবে বর্জনের এই কর্মসূচীতে বিভক্তি দেখা দিয়েছে স্কুলের শিক্ষার্থীদের মধ্যে।

সকালে শিক্ষার্থীদের একটি বড় অংশ পরীক্ষায় অংশ নিলেও অপর একটি অংশ পরীক্ষায় অংশ নেয়নি। তারা বিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখায়।

এদিকে নবম শ্রেণীর ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শ্রেণি শিক্ষিকা হাসনা হেনা ও প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তারকে বরখাস্ত করা হয়েছে।

বুধবার (৫ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ তথ্য জানান।

শিক্ষার্থী আত্মহত্যার ঘটনায় তিন শিক্ষককে বরখাস্ত করার পাশাপাশি তাদের এমপিও বাতিল ও অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় মামলার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *